আনবিলিভ্যাবল মিনিসিরিজ
মুভি রিভিউ

আনবিলিভ্যাবল: যৌন নিপীড়ন-বিরোধী চমৎকার একটা ক্রাইম থ্রিলার মিনিসিরিজ

বাবা-মা ছাড়া, ফস্টার হোমে বড় হওয়া টিনেজার কিশোরী ম্যারি এক রাতে নিজের অ্যাপার্টমেন্টে রেপড হয়ে যায়। পুলিশ আসে, তদন্ত হয়, কিন্তু কোনো প্রমাণ মেলে না।

দরজা ভাঙ্গা হয়েছিল – এমন কোনো প্রমাণ নাই, পুরা ঘরে কোনো ফিঙ্গারপ্রিন্ট নাই, পুরা ঘরে কোনো ফিঙ্গারপ্রিন্টও নাই। প্রাথমিকভাবে কোনো প্রমাণ না পেয়ে এবং একেকজনের কাছে ম্যারির দেওয়া একেক রকম বর্ণনা শুনে পুলিশের সন্দেহ হয়, ভিকটিম হয়তো মিথ্যা কথা বলছে। আশেপাশের মানুষের মনোযোগ পাওয়ার জন্য মিথ্যা রেপের কাহিনী ছড়িয়েছে।

তারা ম্যারিকে চেপে ধরে। মানসিকভাবে বিধ্বস্ত ম্যারি তাদের যুক্তির কাছে হার মানে। হ্যাঁ। হতে পারে আসলেই তার সাথে কিছু ঘটেনি। আসলে সে হয়তো স্বপ্ন দেখেছিল, অথবা হয়তো বানিয়েই বলেছে, কে জানে!

কেস ক্লোজ হয়ে যায়। কোর্ট থেকে তার নামে নোটিস আসে – মিথ্যা অভিযোগের কারণে তাকে আদালতে দাঁড়াতে হবে। মিথ্যা কাহিনী ছড়ানোর অভিযোগ ছড়িয়ে পড়ায় বন্ধুদের কাছে, চাকরিক্ষেত্রে ম্যারির জীবন দুর্বিষহ হয়ে ওঠে …

মুভি-সিরিয়াল সম্পর্কিত আমার সবগুলো লেখা একত্রে পাবেন এই লিঙ্কে

আর ওদিকে সেই রেপিস্ট একের পর এক সিরিয়াল রেপ ঘটিয়ে যেতে থাকে। সবগুলো একই স্টাইলে। কিন্তু একেকটা একেক কাউন্টিতে, যেন প্রতিটা কেসের তদন্ত হয় ভিন্ন ভিন্ন পুলিশ ডিপার্টমেন্টে, যেন পুলিশ বুঝতেই না পারে তারা এক সিরিয়াল রেপিস্টকে খুঁজছে। কিন্তু ভাগ্যক্রমে দুই দুর্দান্ত নারী অফিসারের হাতে দুটি ভিন্ন কেস গিয়ে পড়ে। তারা নাওয়া-খাওয়া বাদ দিয়ে খুঁজতে শুরু করে এই অপরাধীকে। তার নেক্সট অ্যাসল্টের আগেই তারা তাকে খুঁজে বের করতে চায়।

নতুন রিলিজ পাওয়া নেটফ্লিক্সের আট পর্বের মিনি-সিরিজ আনবিলিভ্যাবল (Unbelievable) (2019) এর কাহিনী এটা। এক কথায় দুর্দান্ত। কাহিনী বেজড অন ট্রু স্টোরি। আইএমডিবি রেটিং এই মুহূর্তে 8.4। হাইলি রেকমেন্ডেড। দিল্লি ক্রাইম (Delhi Crime) যদি দেখে থাকেন, এটাও অসাধারণ লাগবে।

আনবিলিভ্যাবল সিরিজে ম্যারি চরিত্রে Kaitlyn Dever এবং ইন্সপেক্টর ক্যারেন ডুভাল চরিত্রে Merritt Wever এর অভিনয় দারুণ লেগেছে। Merritt Wever-এর অভিনয় দেখে কেন যেন জিরো ডার্ক থার্টির জেসিকা চ্যাস্টেইনের কথা মনে পড়ছিল। তার অসাধারণ অভিনয়, চরিত্রের সাথে পুরোপুরি মিশে যাওয়া, এবং বিশেষ করে তার যে মায়াবী এবং সহানুভূতিশীল কণ্ঠস্বর, শুধুমাত্র তার জন্যই আনবিলিভ্যাবল সিরিজটা দেখা যেতে পারে।

আটটা পর্ব, প্রতিটা ৪৫ মিনিটের করে। বিঞ্জ ওয়াচের জন্য পারফেক্ট।

Leave a Reply

Your email address will not be published.