স্পাই স্টোরিজ: এসপিওনাজ জগতের অবিশ্বাস্য কিছু সত্য কাহিনী
আমার বই,  স্পাই স্টোরি

স্পাই স্টোরিজ: এসপিওনাজ জগতের অবিশ্বাস্য কিছু সত্য কাহিনী

মার্ক টোয়েন বলেছিলেন, Truth is stranger than fiction.

কাল্পনিক গোয়েন্দা কাহিনী তো আমরা প্রতিনিয়তই পড়ি। কিন্তু জটিল এই পৃথিবীতে ট্রু স্পাই স্টোরির সংখ্যাই এতো বেশি, সেগুলো পড়তে গেলেই এক জীবন ফুরিয়ে যাওয়ার কথা।

ফিকশনের তুলনায় নন ফিকশন স্পাই স্টোরি পড়ার মধ্যে বাড়তি একটা লাভ আছে। এর মাধ্যমে গল্পের পাশাপাশি আপনি ইতিহাসের একটা অংশও জানতে পারবেন। জটিল আন্তর্জাতিক রাজনীতি সম্পর্কেও কিছুটা ধারণা পাবেন।

আর সেজন্যই আপনাদের জন্য নিয়ে আসছি আমার প্রথম বই: “স্পাই স্টোরিজ: এসপিওনাজ জগতের অবিশ্বাস্য কিছু সত্য কাহিনী“। সবকিছু ঠিকঠাক থাকলে এবারের বইমেলাতেই আসছে, ইনশাআল্লাহ।

মোট ছয়টা গল্প রাখা হয়েছে বইটাতে। প্রতিটা গল্পের দৈর্ঘ্য গড়ে হাজার পাঁচেক ওয়ার্ডের মতো। এরমধ্যে চারটা গল্পই নেওয়া হয়েছে মূলত প্রশংসিত কিছু নন-ফিকশন থ্রিলার উপন্যাস থেকে। আর বাকি দুইটা গল্প লেখা হয়েছে বিভিন্ন ডকুমেন্টারি, আর্টিকেল, লিকড ডকুমেন্টস থেকে তথ্য নিয়ে।

স্পাই স্টোরিজ: এসপিওনাজ জগতের অবিশ্বাস্য কিছু সত্য কাহিনী
স্পাই স্টোরিজ বইয়ের প্রচ্ছদ

সংক্ষেপে বলতে গেলে “স্পাই স্টোরিজ“-এ একই বইয়ের ভেতর আপনি পাচ্ছেন ছয়টা শ্বাসরুদ্ধকর সত্যিকার এসপিওনাজ কাহিনী, যেগুলোতে মূল উপন্যাসের থ্রিলিং অংশের আমেজ বেশ ভালোভাবেই উঠে এসেছে, কিন্তু যেগুলোতে উপন্যাসের বাহুল্য অংশগুলো থাকছে না।

বইটা প্রকাশিত হতে যাচ্ছে স্বরে ‘অ’ – Swore ‘O’ প্রকাশনী থেকে। প্রচ্ছদ ডিজাইন করেছেন Tonmoy Irtiza Anzum ভাই। বইটা পাওয়া যাবে বইমেলার ১৪ নম্বর (ঐতিহ্য প্রকাশনীর) প্যাভিলিয়নে

এছাড়াও ঘরে বসেই অর্ডার করতে পারবেন রকমারির এই লিঙ্ক থেকে। পড়ার পরে আপনার মতামত জানাতে ভুলবেন না। মতামত এবং রেটিং দিতে পারেন গুডরিডসের এই লিঙ্কে গিয়ে।

আশা করছি বইটা আপনাদেরকে তৃপ্ত করতে পারবে।

পড়ে দেখুন: বিলিয়ন ডলার স্পাই: স্পাই স্টোরিজ বইয়ের একটি নির্বাচিত অংশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *